এখন উপবৃত্তির টাকা পাওয়া যাবে টেলিটকের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিনামূল্যে।

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটকের মাধ্যমে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দিবে সরকার। ফলে ওই সব শিক্ষার্থীর মায়েরা বিনা মূল্যে টেলিটকের সিম পাবেন। প্রাথমিক ভাবে ২০ লাখ সিম বিতরণ করবে। ভবিষ্যতে সিমের সাথে এটি হ্যান্ডসেটও ফ্রি দেওয়ার চিন্তাভাবনা করছে সরকার। এছাড়াও থাকবে ১৫ টাকার ফ্রি টকটাইম।

’মায়ের হাসি’ নামে নতুন এই সেবায় রূপালী ব্যাংকের শিওরক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সারা দেশে প্রান্তিক পর্যায়ে শিক্ষার্থীদের মাসিক উপবৃত্তির অর্থ দেওয়া হবে। এ জন্য টেলিটক ও রূপালী ব্যাংকের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের উপস্থিতিতে গতকাল বুধবার সচিবালয়ে এ চুক্তি সই হয়। টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গিয়াস উদ্দিন আহমেদ এবং রূপালী ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী চুক্তিতে সই করেন।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব হুমায়ুন খালিদ, প্রথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল, শিওরক্যাশের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খানসহ দুই মন্ত্রণালয়, টেলিটক ও রূপালী ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button