স্মার্টফোন দ্রুত চার্জের ৫ কৌশল ।

স্মার্টফোন দ্রুত চার্জের ৫ কৌশল

আমাদের দৈনন্দিন জীবনে স্মার্টফোন এখন শুধু একটি ফোন নয় অনেক গুরুত্বপূর্ণ একটি ডিভাইস। এখন এর মাধ্যমে আমরা শুধু ফোন করি না। ইন্টারনেটের সব কাজ আমরা স্মার্টফোনের মাধ্যমে করে থাকি। তাই এর ব্যবহারের সঙ্গে পাল্লা দিয়ে দ্রুত ফুরিয়ে যায় চার্জ। ফলে কয়েকটি কৌশল জানা থাকলে স্মার্টফোন দ্রুত চার্জ দেয়া সম্ভব।

আসল চার্জার ব্যবহারঃ- স্মার্টফোন কেনার সময় সঙ্গে যে চার্জার দেয়া থাকে তা ব্যবহার করলে দ্রুত চার্জ হবে। যদি চার্জার কোনো কারণে হরিয়ে যায় তাহলে অরিজিনাল চার্জার কেনার চেষ্টা করুন। তা না হলে অন্তত ভালো মানের চার্জার কিনুন।

এয়ারপ্লেন মোড ব্যবহার করুনঃ-  দ্রুত চার্জ করতে স্মার্টফোনের এয়ারপ্লেন মোড ব্যবহার করুন। এ মোড যে কোনো ওয়্যারলেস রেড়িও সিগন্যাল বা কানেকশন বন্ধ করে রাখে। ফলে এটি চালু থাকা অবস্থায় আপনি কোনো কল, মেসেজ, নোটিফিকেশন কিছুেই পাবেন না। ফলে ডিভািইসটি দ্রুত চার্জ হবে।

অপ্রয়োজনীয় ফিচার বন্ধ রাখুনঃ- প্রয়োজন না হলে আপনার ফোনের ডেটা কানেকশন, ব্লটুথ, ওয়াই-ফাই, এনএফসি, লোকেশন সার্ভিস, জিপিএসসহ অন্যান্য অ্যাপ বন্ধ রাখুন।

বন্ধ করে চার্জে দিনঃ- দ্রুত চার্জের জন্য স্মার্টফোনটি বন্ধ করে চার্জে দিন।

সরাসরি চার্জ দিতে হবেঃ- কম্পিউটার বা ল্যাপটপে ইউএসবি ক্যাবলের সাহয্যে চার্জ দিলে বেশ সময় লাগে। তাই দ্রুত চার্জ দিতে চাইলে সরাসরি চার্জার ব্যবহার করে  কিংবা অ্যাডাল্টার ব্যবহার করে চার্জ দেয়া উচিত।
সুত্র- ইত্তেফাক

Write Your Comments
Back to top button